স্ক্র্যাচ থেকে কীভাবে আলফ্রেডো সস তৈরি করবেন(video inside)

video below ⬇️ please enjoy watching 😍🤩😻

ক্রিমি আলফ্রেডো সসের পিছনে একটি গল্প আছে। অন্যান্য অনেক ইতালীয় সসগুলির মতো এটিও স্টেটস থেকে উত্পন্ন। তারা বলে যে আলফ্রেডো ডি লেলিও নামের এক ব্যক্তি তার গর্ভবতী স্ত্রীকে অন্যরকম কিছু খেতে প্ররোচিত করার জন্য সস তৈরি করেছিলেন। 1914 সালে, তিনি ফেটুচিন রান্না করেন এবং তার উপরে pourালার জন্য মাখন এবং পারমেশান পনির দিয়ে একটি সস তৈরি করেছিলেন। আলফ্রেডো যখন রোমে তার নিজস্ব রেস্তোঁরা খুললেন, তখন তিনি নিশ্চয়ই এটি পছন্দ করেছিলেন, তিনি যে খাবার রান্না করেছিলেন, তার মধ্যে অন্যতম ছিল তার ফেটিউসিন আলফ্রেডো। এখন এটি বিশ্বের অনেক ইতালীয় রেস্তোঁরাতে পরিবেশিত হয়।

~

আলফ্রেডো সস তৈরির বিভিন্ন পদ্ধতি রয়েছে এবং অবশ্যই আপনি এটি যে কোনও রকমের পাস্তা দিয়ে পরিবেশন করতে পারেন। এটি fettuccine হতে হবে না।

সস আলফ্রেডো তৈরি করতে আপনার একটি ভারী বোতলযুক্ত সসপ্যান প্রয়োজন এবং এটি আলোড়ন দেওয়ার জন্য অবশ্যই একটি কাঠের চামচ।

~

আলফ্রেডো সস রেসিপি

মাখন আধা কাপ

~

 

ঘন ক্রিম 1 পিন্ট

4 ওজ ক্রিম পনির

রসুনের 1 বা 2 লবঙ্গগুলি সূক্ষ্মভাবে কুচি করা (আপনি যদি রসুনকে ভালোবাসেন তবে আরও)

~

তুলসী পাতা 1 মুঠো, সূক্ষ্ম কুঁচকানো

1 কাপ তাজা grated Parmesan পনির

স্বাদ মত লবণ এবং তাজা grated মরিচ

~

Copy

 

পদ্ধতি

~

মাখন গলিয়ে ক্রিম পনির দিয়ে ক্রিমের মধ্যে নাড়ুন। মাঝারি আঁচে রান্না করুন, সস জ্বলানো বা স্টিকিং প্রতিরোধের জন্য সর্বদা আলোড়ন দিন। ক্রিম পনির গলে গেলে পরমেশান পনির বাদে অন্যান্য সমস্ত উপাদান যুক্ত করুন।

যখন সস মসৃণ এবং একযোগে আঁচে উঠবে তখন পারমিশন পনির যোগ করুন। পারমিশান গলে না যাওয়া পর্যন্ত প্রায় 3 মিনিটের জন্য নাড়ুন।

~

Copy

 

আপনার পছন্দ মতো পাস্তা দিয়ে গরম পরিবেশন করুন।

আলফ্রেডো সস খুব বহুমুখী, সুতরাং আপনি এটির পরীক্ষা নিরীক্ষা করুন। এটি পনির সসের বিকল্প হিসাবে হালকা সিদ্ধ ব্রকলির উপরে .ালা। সসটিতে মুরগির বা বেকন এর রান্না করা স্ট্রিপগুলি যোগ করুন বা দুটি যোগ করুন। আপনি যদি ফ্ল্যাট-লেভড পার্সলে পছন্দ করেন তবে স্বাদে কিছু যোগ করুন।

~

Copy

 

আপনি বিভিন্ন চিজ ব্যবহার করতে পারেন, পারমিশনের মিশ্রণটি ব্যবহার করতে পারেন এবং আপনার দুটি পছন্দ বেছে নিতে পারেন। ব্লু পনির এই সসটিতে দুর্দান্ত প্রভাব ফেলতে পারে।

আপনি যদি ডায়েটে থাকেন, আপনি ক্রিমের পরিবর্তে দুধ ব্যবহার করতে পারেন, কেবল একটি সাদা সস তৈরি করতে পারেন এবং পনির যোগ করতে পারেন। আপনার যদি

~

 

পরমেশান না থাকে তবে চিন্তা করবেন না! আপনি যদি পছন্দ করেন তবে কাটা কাটা মোজারেল্লা এবং গ্রেটেড গ্রুয়ের বা একটি শক্তিশালী চেডার ব্যবহার করতে পারেন।

প্রি-প্যাকড গ্রেটেড পারমিশন পনির ব্যবহার না করা ভাল, এটি সসের স্বাদকে নষ্ট করে।

~

~

 

~

আপনি যখন এই সসটি সফলভাবে তৈরি করে নিবেন, আপনি কখনই নটর প্রকার কিনতে চাইবেন না। আপনার বাড়ির রান্না কোনও অ্যাডিটিভ বা প্রিজারভেটিভ না দিয়ে সেরা।

আপনি যদি এই নিবন্ধটি এবং আমার রেসিপিটি পছন্দ করেন তবে কেন মূলত ফিউশন খাবারের জন্য আরও রেসিপিগুলি খুঁজতে এই ওয়েবসাইটটিতে যান না?

~

About admin

Check Also

ক্যানোলা তেল সম্পর্কে আপনার যা জানা দরকার(video inside)

video below 👇 please enjoy 😻🥶🥰👍 ক্যানোলা গাছপালা ব্রাসিকা পরিবারের একটি অঙ্গ – একই পরিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *