হলি গুয়াকামোল(video inside)

video below 👇 ⬇️ please enjoy 😍🤩👌

প্রায়শই একটি এলিগেটর নাশপাতি বলা হয় (এর আকার এবং কিছু জাতের রুক্ষ সবুজ ত্বকের কারণে) এটি আসলে একটি ফল এবং এটি প্রায়শই গুয়াকামোল আকারে প্রদর্শিত হয় এবং সারা বিশ্ব জুড়ে তাকে ভালবাসা হয়। উদ্ভিদগতভাবে একটি বৃহত বেরি একটি “বিগ” বা “পাথর” নামে পরিচিত একক বৃহত বীজের সাথে আটকে থেকে 15,000 বছর আগে পেরুতে ফিরে যেতে পারে। এটি প্রথম যুক্তরাষ্ট্রে, বিশেষত ফ্লোরিডা এবং হাওয়াই 1833 সালে এবং ক্যালিফোর্নিয়ায় 1856 সালে চালু হয়েছিল।

~

1915 এর আগে, অ্যাভোকাডো সাধারণত স্প্যানিশ উত্সগুলির কারণে অহোয়াচেট হিসাবে পরিচিত ছিল। মেক্সিকো হ’ল বিশ্বের বৃহত্তম অ্যাভোকাডো উত্পাদক, যেখানে ৪১৫,৫২০ একর জমির পরিমাণ রয়েছে, যার ফলন হয়েছে ১.4747 মিলিয়ন টন। এবং মার্কিন যুক্তরাষ্ট্রে 95% উত্পাদন দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় অবস্থিত, 60% সান দিয়েগো কাউন্টিতে, যেখানে এর অন্যতম উত্তরের শহর, ফ্যালব্রুক, “বিশ্বের অ্যাভোকাডো রাজধানী” উপাধি দাবি করেছে।

~

বেশিরভাগ আমেরিকান “হ্যাস” জাতটি কিনে থাকে, এতে দৃ meat় মাংস থাকে এবং মিক্স এবং টুকরা ভাল হয়। ১৯৩০-এর দশকের মাঝামাঝি সময়ে ক্যালিফোর্নিয়ার লা হাবরা হাইটসের রুডল্ফ হ্যাসের চাষ করা হয়েছিল, তিনি নিজের নাম রেখেছিলেন এবং 1935 সালে উত্পাদনশীল গাছটিকে পেটেন্ট করেছিলেন (ভাল বিষয় তাঁর নাম প্রিজবিসেউসকি বা বাটস ছিল না)।

~

Copy

আমরা আমাদের অ্যাভোকাডোগুলি উপভোগ করার কয়েকটি উপায় এখানে রইল:

প্রচুর সালসা, চিপস এবং চুন ওয়েজসের সাথে গুয়াকামোল;

~

Copy

 

বর্তমানে “অ্যাভোকাডো টোস্ট” হ’ল নতুন ক্রেজ, এটি টোস্টের উপর লেবুর রস, মরিচের ফ্লেক্স এবং কিছু তাজা ভেষজগুলিতে ছড়িয়ে দেওয়া;

মেক্সিকো এবং মধ্য আমেরিকায় অ্যাভোকাডো সাদা ভাত, স্যুপ, সালাদ বা মুরগির মাংসের পাশে মিশিয়ে পরিবেশন করা হয়;

~

Copy

 

একটি দুগ্ধবিহীন বা মায়োর বিকল্প;

~

মেক্সিকান জাতীয় খাবারের জনপ্রিয় সঙ্গতি;

স্মুডিজ এবং স্যান্ডউইচগুলিতে যুক্ত;

~

 

কাঁচা ভেজিগুলিতে ডুব দেওয়া বা সালাদ ড্রেসিংয়ের অন্তর্ভুক্ত;

একটি রোদে পোড়া উপর slathered বা একটি মুখের মুখোশ হিসাবে ব্যবহৃত;

~

 

অস্বাস্থ্যকর ট্রান্স এবং স্যাচুরেটেড ফ্যাটগুলির বিপরীতে আমাদের সকলকে “স্বাস্থ্যকর চর্বি” প্রয়োজন বিবেচনা করে, অ্যাভোকাডো ওমেগা 3 ফ্যাট সরবরাহ করে, এটি কেবলমাত্র অত্যধিক পুষ্টিকর নয়, ত্বকের প্রস্তুতিতেও প্রশান্তিমূলক হতে পারে। অন্যান্য ফলের মতো নয়, এগুলিতে চিনি কম থাকে এবং স্বাস্থ্যকর ফ্যাট হিসাবে প্রতিদিন উপভোগ করা যায় এবং এতগুলি খাবারের পাশাপাশি স্বাগত।

~

 

আমেরিকান মেক্সিকান খাবারের প্রতি ভালবাসার সাথে, অ্যাভোকাডো একটি প্রয়োজনীয়তা এবং গত দুই দশক ধরে সেবন নাটকীয়ভাবে বেড়েছে। এটি গত বছরে প্রায় ১.৯ বিলিয়ন পাউন্ড (বা প্রায় ৪.২২ বিলিয়ন অ্যাভোকাডোস) রেকর্ড উচ্চতায় পৌঁছেছে, ২০০৫ সালে যে পরিমাণ অর্থ ব্যয় হয়েছিল তার দ্বিগুণেরও বেশি এবং ২০০০ সালে বিক্রি হওয়া দ্বিগুণের চেয়েও বেশি। লস অ্যাঞ্জেলেসের বাসিন্দারা দ্বিগুণেরও বেশি গ্রাস করেছেন এনওয়াই দ্বিতীয়,

~

 

ডালাস তৃতীয় এবং ফিনিক্স চতুর্থ সাথে অন্য যে কোনও শহর হিসাবে (সেখানে কোনও আশ্চর্যের কিছু নেই)। তাদের ছাড়াই বেড়ে ওঠা বুমারদের জন্য, বিশেষত মিসিসিপির পূর্ব দিকে, তারা পার্টিতে আসতে ধীর হতে পারে তবে মেক্সিকো এবং ক্যালিফোর্নিয়ায় উভয় অ্যাভোকাডোর প্রাপ্যতার সাথে তারা দেশের বেশ কয়েকটি অঞ্চলে প্রচুর দামি হয়ে উঠেছে।

~

 

আপনি যদি দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাস করার পক্ষে যথেষ্ট ভাগ্যবান হন, যেখানে তারা সর্বাধিক পরিমাণে বৃদ্ধি পান, তারা কৃষকের বাজারে পঞ্চাশ সেন্ট এবং কখনও কখনও কম দামে বিক্রি করতে পারেন। তাই এই সুস্বাদু ফলটি উপভোগ করুন এবং তাজা চুনের রস ছাড়বেন না।

~

~

~

লেখক ডেল ফিলিপ দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় বসবাস করার সৌভাগ্যবান এবং দিনে একটি অ্যাভোকাডো খান consu সে এগুলি বিভিন্ন উপায়ে ব্যবহার করে, তাজা চুনের রস এনে স্যান্ডউইচ এবং ক্র্যাকারে ছড়িয়ে দেয়। অবশ্যই, তার প্রিয় ব্যবহারটি হ’ল মশলাদার সালসা সহ ঘরে তৈরি গুয়াকামোলে। তিনি আপনাকে খাবার এবং পানীয়তে তার অনেক নিবন্ধ এবং তার নতুন ফুডি ব্লগটি দেখার জন্য আমন্ত্রন জানিয়েছেন

~

About admin

Check Also

ক্যানোলা তেল সম্পর্কে আপনার যা জানা দরকার(video inside)

video below 👇 please enjoy 😻🥶🥰👍 ক্যানোলা গাছপালা ব্রাসিকা পরিবারের একটি অঙ্গ – একই পরিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *