ভারতীয় খাবারের রেসিপি এবং ভারতীয় খাবারের খাবার(video inside)

 

video below please enjoy 😍👍😻👇

ভারতে রয়েছে বিস্তৃত রন্ধনপ্রণালী। খাবারে মশলা ব্যবহারের জন্য ভারত বিশ্বজুড়ে পরিচিত। “ইন্ডিয়ান কারি” বিশ্বজুড়ে বিখ্যাত। ভারত একটি বিস্তৃত দেশ; সুতরাং ভারতের বিভিন্ন অঞ্চলে খাবারের মধ্যে পার্থক্য রয়েছে। দক্ষিণ ভারতীয় খাবারের নিজস্ব স্বাদ রয়েছে, অন্যদিকে উত্তরের খাবারগুলি আলাদা এবং মজাদার। ভারতের বিভিন্ন অঞ্চলে রান্না সেখানে প্রচলিত স্থানীয় সংস্কৃতি দ্বারা প্রভাবিত হয়। এটি কোনও নির্দিষ্ট ভৌগলিক অঞ্চলে পাওয়া উদ্ভিদের উপরেও নির্ভরশীল।

~

ভারতীয় রন্ধনসম্পর্ক একটি কালক্রমে বিকশিত হয়েছে এবং এটি বিভিন্ন সংস্কৃতির দ্বারা প্রভাবিত হয়। বাইরের বিশ্বের সংস্পর্শে আসার সাথে সাথে এটি ভারতের রান্নাবানুকেও প্রভাবিত করে।

~

মধ্য প্রাচ্য এবং ইউরোপ তার ভারতীয় স্বাদের খাবারের স্বাদ এনেছিল এবং এটি ভারতীয় খাবারের সাথে খুব সুন্দর মিশ্রিত হয়েছিল। ভারতীয় খাদ্যও ধর্মীয় বিশ্বাস দ্বারা প্রভাবিত হয়েছে। ভারতবর্ষ অনেক ধর্মের বাসস্থান। জৈন ধর্ম, বৌদ্ধ, শিখ এবং হিন্দু ধর্ম এখানে জন্মগ্রহণ করেছিল। ইসলাম ও খ্রিস্টান ধর্মও এসেছিল জৈন এবং বৌদ্ধরা কঠোর নিরামিষাশী এবং মুসলিম এবং খ্রিস্টানরা তাদের খাবারে প্রচুর মাংসজাতীয় পণ্য ব্যবহার করে। এই সমস্ত প্রভাব ভারতের বর্তমান খাবারের সাথে মিশে গেছে।

~

Copy

আজ যখন কেউ ভারত সফর করে ভারতে সব ধরণের খাবার আশা করতে পারে। ভারতীয় খাদ্য ছাড়াও, চাইনিজ, কন্টিনেন্টাল এবং অন্যান্য ধরণের খাবার ভারতে সহজেই পাওয়া যায়। আজ আপনি ভারতের সব ধরণের রেস্তোঁরা আশা করতে পারেন। তবে এখনও যারা ভারত ভ্রমণ করেন তারা ভারতীয় খাবারের স্বাদ নিতে এবং এটি উপভোগ করতে চান।

~

Copy

ভারতীয় খাবারের উপাদান: ভারতীয় খাবারের সাধারণ উপাদান হ’ল গম, ডাল, চাল, ছোলা, আলু, বিভিন্ন ধরণের শাকসবজি, মাংস ইত্যাদি These ঘি, সরিষার তেল, সূর্যমুখী তেল এবং অন্যান্য উদ্ভিজ্জ তেলে রান্না করা হয়। জিরা, হলুদ, মরিচ, মরিচ, আদা এবং রসুন জাতীয় খাবারগুলি রান্না করতে বিভিন্ন ধরণের মশলা ব্যবহৃত হয়। বিভিন্ন মশলা ব্যবহার করে তৈরি ভারতীয় তরকারি বিশ্ব বিখ্যাত। মুরগির তরকারি একটি জনপ্রিয় ভারতীয় খাবার।

~

Copy

কয়েকটি জনপ্রিয় ভারতীয় খাবার: মূলত খাদ্যদ্রব্য যেগুলি ভারতীয়দের জন্য প্রতিদিনের প্রধান খাদ্য হিসাবে তৈরি হয় হ’ল মূলত গমের আটা থেকে তৈরি বিভিন্ন ধরণের রুটি। জনপ্রিয় কিছু রুটি হ’ল “রোমালি রোটি, মিসি রোটি, আলু পরান্থা, নান ইত্যাদি। নিরামিষাশীদের খাবারে মূলত মুরগী, ছাগলের মাংস, মাছ ইত্যাদি থেকে বিভিন্ন ধরণের প্রস্তুতি রয়েছে। নিরামিষ খাবারগুলিতে কিছু জনপ্রিয় কারি হ’ল “শাহী পনির, মাটার পনির, নবরত্ন কোরমা ইত্যাদি”।

~

স্ন্যাকসে “সামোসা এবং আলু টিক্কিগুলি খুব জনপ্রিয়। ভারত মিষ্টির জন্যও খুব জনপ্রিয়। জনপ্রিয় কয়েকটি মিষ্টি হ’ল “রস গুললা, রসমালাই, বরফি, গুলাব জামুন ইত্যাদি”। কাবাবগুলিও খুব জনপ্রিয়। এটি প্রধানত মুসলিম জনগণ পছন্দ করে। ভারতের দক্ষিণাঞ্চলে মূল জোর ধানের উপরে। ভাত সেখানে প্রধান খাদ্য। নারকেল বেশিরভাগ খাবারের আইটেমগুলিতে ব্যবহৃত হয়। “সম্বর, রসম, দোসা, ইডলি, ভাদা ইত্যাদি” কিছু অন্যান্য খুব জনপ্রিয় খাবার।

~

~

~

ভারতীয় রান্না বিশ্বব্যাপী মানুষকে আকর্ষণ করে। শুধুমাত্র ইউকেতে 10000 এরও বেশি ভারতীয় রেস্তোঁরা রয়েছে। মালয়েশিয়ার খাবারগুলিতে ভারতীয় খাবারের প্রচুর প্রভাব রয়েছে a যে শাকসবজি দ্রুত পশ্চিম দিকে ছড়িয়ে পড়েছিল তা মূলত ভারতীয় খাবারে অবদান রাখতে পারে। ইউএসএএসএতে বিভিন্ন প্রকারের ভারতীয় খাদ্য সামগ্রী চালু করা হয়েছে। বিশ্বজুড়ে ভারতীয় রান্না পছন্দ হয়।

~

About admin

Check Also

The result of the reassessment of HSC is at the end of February

Work has started on subject mapping of students challenging HSC and equivalent examination results. Dissatisfied …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *