ক্যানোলা তেল সম্পর্কে আপনার যা জানা দরকার(video inside)

video below 👇 please enjoy 😻🥶🥰👍

ক্যানোলা গাছপালা ব্রাসিকা পরিবারের একটি অঙ্গ – একই পরিবার যার মধ্যে ফুলকপি, বাঁধাকপি এবং ব্রোকলির মতো সবজি রয়েছে। এগুলি দৈর্ঘ্যে ছয় ফুট পর্যন্ত বেড়ে যায় এবং উজ্জ্বল হলুদ ফুল জন্মায়। এটি ক্যানোলা উদ্ভিদের বীজ পিষে বের করা হয় যার পরে তেল পরিশুদ্ধ করা হয় এবং ব্যবহারের উদ্দেশ্যে বোতলজাত করা হয়।

সুস্থ

~

কম পরিমাণে স্যাচুরেটেড ফ্যাটযুক্ত ওমেগা -3 তেল হওয়ায় এটি আজ পাওয়া যায় স্বাস্থ্যকর তেলগুলির মধ্যে একটি এবং এটি বাচ্চাদের জন্য একটি আদর্শ রান্নার তেল।

হার্ট স্বাস্থ্যকর তেল

~

ক্যানোলা তেল দুটি প্লান্টের স্টেরলগুলির উচ্চ স্তরের সর্বাধিক উপকৃত হয় – ক্যাম্পেস্টেরল এবং বিটা স্টেরল। বিভিন্ন গবেষণায় হৃদরোগের ঝুঁকি হ্রাস হওয়ার সাথে স্টেরলগুলির উচ্চ ঘনত্বের মধ্যে একটি সরাসরি যোগসূত্র দেখানো হয়েছে।

~

Copy

খারাপ কোলেস্টেরল (এলডিএল) হ্রাস করে

ক্যানোলা তেলে উদ্ভিদের স্টেরলের উপস্থিতি খারাপ কোলেস্টেরল (এলডিএল) স্তরকে প্রায় 10-15% হ্রাস করে। আরও ভাল কোলেস্টেরল (এইচডিএল) স্তর বাড়িয়ে এটি একটি স্বাস্থ্যকর লিপিড প্রোফাইলকে উদ্দীপিত করে।

~

Copy

প্রদাহ হ্রাস করে

খাঁটি ক্যানোলা তেলের ব্যবহার জয়েন্টগুলি কোমলতা, কড়াতা এবং অন্ত্র ব্যাধি এবং হাঁপানির কারণে উত্থিত প্রদাহ হ্রাস করতে পরিচিত।

ত্বকের সমস্যা

~

Copy

ভিটামিন ই এবং কে সমৃদ্ধ হওয়ার কারণে এটি ত্বকের সমস্যা যেমন ব্রণ, দাগ, সূক্ষ্ম রেখা এবং কুঁচকির হাত থেকে মুক্তি পেতে বিভিন্ন ত্বকের লোশন এবং ক্রিম ব্যবহার করা হয়। এছাড়াও, তেলে ফ্যাটি অ্যাসিডের উপস্থিতি এলিগেটর ত্বক, একজিমা ইত্যাদি অবস্থার চিকিত্সার জন্য এটি একটি ভাল পছন্দ করে তোলে

বডি অয়েল

~

ক্যানোলা তেল ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ, এবং এটি কোনও প্রয়োজনীয় তেলের সাথে মিশ্রিত শুকনো এবং ত্বককে ত্বকে ময়শ্চারাইজ করার জন্য অত্যন্ত কার্যকর হতে পারে।

ক্যানোলা তেলের বৈশিষ্ট্য

~

• হালকা জমিন
• নন-স্নিগ্ধ
• ফ্যাকাশে সোনালি রঙ
Heat উত্তাপে উচ্চ সহনশীলতা
Ut নিরপেক্ষ স্বাদ

~

উচ্চ তাপ সহনশীলতার সম্পত্তি থাকার কারণে, ক্যানোলা তেল বেকিং, আলোড়ন-ভাজা এবং গভীর-ভাজার উদ্দেশ্যে উপযুক্ত তেল হিসাবে পরিবেশন করে। এটি সালাদ ড্রেসিংয়ের পাশাপাশি চিনাবাদাম, সূর্যমুখী বা জলপাই তেলের প্রতিস্থাপন হিসাবে স্যুট করার জন্য উভয়ই ব্যবহৃত হতে পারে।

~

~

ফ্যাটি অ্যাসিডে অসম্পৃক্ত ফ্যাটি অ্যাসিডের উচ্চ অনুপাত এটিকে একটি স্বাস্থ্যকর তেল করে তোলে। এছাড়াও, এটি প্রতি 100 গ্রামে 884 কিলোক্যালরি শক্তি সরবরাহের এক দুর্দান্ত উত্স হিসাবে কাজ করে।

~

~

আপনি ডায়াবেটিসের যত্নের তেল বা আপনার স্বাদযুক্ত খাবারগুলি ভাজার জন্য সন্ধান করছেন না কেন, ক্যানোলা তেলই সঠিক সমাধান। হডসন ক্যানোলা তেল ব্যবহার করার চেষ্টা করুন যা ভাল রান্নার অভিজ্ঞতার জন্য উচ্চ ধোঁয়া পয়েন্ট রয়েছে। এটি হালকা, চিটচিটে এবং এটি আপনার পছন্দের খাবারগুলি রান্না করার সময় সঠিক তডকা সরবরাহ করে।

~

About admin

Check Also

হলি গুয়াকামোল(video inside)

video below 👇 ⬇️ please enjoy 😍🤩👌 প্রায়শই একটি এলিগেটর নাশপাতি বলা হয় (এর আকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *