লিজেন্ড অফ লাইম জেল-ও(video inside)

video below 👇 please enjoy 🤩😍🥰👍

30 এবং 40 এর দশকের রেডিও তারকারা জ্যাক বেনি এবং লসিল বলকে প্রিয় পণ্যটি স্পনসর করে এবং এর বিজ্ঞাপনগুলি প্রাথমিক টেলিভিশন শোতে প্রাধান্য পায়। কে সেই রঙিন, জিগ্লি, মজাদার জমিন এবং বহুমুখিতা পছন্দ করে না। ছোট বাচ্চারা এতে আনন্দিত হয়েছিল, প্রাপ্তবয়স্করা এটিকে হালকা এবং সতেজকরূপে পেয়েছিল এবং বয়স্ক লোকেরা নার্সিংহোমে অন্যথায় মজাদার খাবারের সহজ এবং মিষ্টি উপসংহার হিসাবে এটি উপভোগ করেছিল।

~

এটি লক্ষ লক্ষ মানুষের কাছে অনুমানযোগ্য, পরিচিত এবং স্বাগত দৃষ্টি ছিল। এটি অল্প বয়সী বাচ্চাদের ঘরে হাম বাচ্চা দিয়ে সুস্থ করে তোলে এবং অস্ত্রোপচারের রোগীদের খাবারের ট্রেগুলিকে আকর্ষণীয় করে তোলে কারণ এটি তাদের শক্ত খাবার খাওয়ার ক্ষেত্রে স্বাচ্ছন্দ্য দেয়। এটি টমেটো অ্যাসপিকস এবং সজ্জিত সালমন মউসের ভিত্তি ছিল। যদিও গতিশীলতা এবং তাপমাত্রার কারণে এর কিছু সীমাবদ্ধতা ছিল, তবুও এটি প্রায়শই পিকনিক এবং পিছনের উঠোন বারবিকিউতে কেন্দ্র পর্যায় গ্রহণ করে। এটা পরিবারের এক মত ছিল।

~

 

এটি ১৮০০ এর দশকের শেষদিকে পার্ল ওয়েট এবং তার স্ত্রী মে নামে এক উদ্যোক্তার দ্বারা প্রবর্তিত হয়েছিল, যিনি জেলটিনকে গুঁড়োতে নাকাল করে পরীক্ষা করেছিলেন, যা মূলত বার্নইয়ার্ড পশুর টিস্যু এবং খাঁজ থেকে উত্তোলিত কোলাজেন ছিল, যা প্রথম স্বাদ তৈরি করে এবং চিনি তৈরি করে জেলটিন এর মিষ্টি সংস্করণ। কয়েকটা হতাশাজনক বছর পরে, তারা লেডিসের হোম জার্নাল ম্যাগাজিনে একটি বড় বিজ্ঞাপন চালিয়েছিল, “আমেরিকার প্রিয় মিষ্টি” হিসাবে রঙিন মিষ্টিকে হাইপিং করেছিল এবং পণ্যটি বন্ধ করে দেয়। সাশ্রয়ী মূল্যের, সহজে তৈরি এবং বাচ্চাদের জন্য মজাদার এটি আমেরিকান পরিবারের একটি প্রধান হয়ে ওঠে এবং আজও অব্যাহত রয়েছে। এটি কয়েক বছর ধরে বেশ কয়েকটি বড় সংস্থার অধিগ্রহণ করা যায় এবং একটি সস্তা “স্যালাড” এবং ডেজার্ট হিসাবে পরিশোধিত ও বিপণন করে।

~

Copy

সেরা পাঁচটি প্রিয় স্বাদগুলি হ’ল:
1) চুন
2) স্ট্রবেরি
3) বেরি নীল
4) চেরি
5) তরমুজ

~

Copy

লেআরয়, নিউ ইয়র্ক এর জন্মস্থান হিসাবে পরিচিত এবং বিশ্বের একমাত্র জেল-ও যাদুঘর রয়েছে, যা এই ছোট্ট শহরের মধ্য দিয়ে প্রধান রাস্তায় বিশিষ্টভাবে অবস্থিত। জেল-ও সেখানে উত্পাদিত হয়েছিল যতক্ষণ না 1964 সালে জেনারেল ফুডস উদ্ভিদটি বন্ধ করে দেয় এবং ডেলাওয়ারের ডোভারে স্থানান্তরিত করে। ক্রাফট খাবারের মতে, ইউটা রাজ্য অন্য কোনও রাজ্যের চেয়ে দ্বিগুণ চুন জেলো খায় (সম্ভবত সেই বৃহত মরমন পরিবারগুলি এর জন্য দায়ী)।

~

Copy

থিয়োরিটি হ’ল মরমনদের খুব মিষ্টি দাঁত রয়েছে (তারা দেশের সর্বাধিক মিছরি গ্রহণ করে) এবং যদি কোনও নৈশভোজে সবুজ সালাদ আনতে বলা হয় তবে তারা চুন জেল-ও দিয়ে দেখাবেন (পছন্দের অ্যাড-ইনগুলি কাটা কাটা গাজর অন্তর্ভুক্ত রয়েছে) বা ক্যান নাশপাতি)।

~

1950-এর দশকের দশকের দশকের দশকের দশকের দশকের দশকের দশকের দশকের দশকের দশকের পরে একটি চুন জেলো রেসিপি ছিল, যার মধ্যে ছিল চাবুকের টুপি, কুটির পনির বা ক্রিম পনির, চূর্ণবিড়াল আনারস, ক্ষুদ্র মার্শমালো এবং আখরোট। এটি প্রায়শই শিশুর ঝরনা, মধ্যাহ্নভোজ, গির্জার পটলাকস এবং বুফে ডিনারগুলিতে উপস্থিত হত, সাধারণত একটি বড় ছাঁচ দ্বারা আকৃতির এবং মেয়ো দিয়ে ছাঁটা হয়। মার্কিন পরিসংখ্যান আমাদের বলছে যে 2017 সালে 159.72 মিলিয়ন আমেরিকান স্বাদযুক্ত জেলটিন মিষ্টান্ন গ্রহণ করেছে, তবে এই সংখ্যা 2020 সালে 154.07 মিলিয়ন হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

~

~

যদিও তরুণ প্রজন্ম অন্যদিকে চলেছে এবং গ্রাহকতার পরিসংখ্যান আমেরিকান রান্নার এই এক সময়ের প্রিয় প্রধানের মধ্যে হ্রাস দেখায়, এটি এখনও কোনও পারিবারিক সমাবেশে এটির নিজস্ব। এবং আমাদের বেশিরভাগ একমত, জেল-ও এর জন্য সর্বদা জায়গা থাকে।

~

লেখক ডেল ফিলিপ জেল-ও-এর সাথে বেড়ে ওঠেন এবং চিতা কাটা পিচ বা কলা দিয়ে চেরি এবং রাস্পবেরির পারিবারিক পছন্দের সাথে তার মায়ের চুনের রেসিপিটির একটি প্রিয় সংস্করণ ছিল। তাঁর কাছে জেলটিনের ছাঁচগুলির একটি সেট ছিল যা প্রায়শই পারিবারিক বুফে এবং গির্জার রাতের খাবারের জন্য ব্যবহৃত হত। যদিও ডেল স্বীকার করেছেন যে তিনি এটি খুব কমই খেয়েছিলেন, এটি এখনও ভাল স্মৃতি ফিরিয়ে এনেছে এবং এই নিবন্ধটি গবেষণা করে তাকে প্রচুর হাসি দিয়েছে। তিনি আপনাকে খাবার এবং পানীয়তে তার অনেক নিবন্ধ এবং তার নতুন ফুডি ব্লগটি দেখার জন্য আমন্ত্রন জানিয়েছেন

~

About admin

Check Also

হলি গুয়াকামোল(video inside)

video below 👇 ⬇️ please enjoy 😍🤩👌 প্রায়শই একটি এলিগেটর নাশপাতি বলা হয় (এর আকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *