মাদ্রাজ কারি(video inside)

video below 👇 please enjoy 😍🤩

মাদ্রাজ কারী (তরকারি গুঁড়ো দিয়ে তৈরি একটি সস) যা মাদ্রাজের (বিশেষত ভারতের একটি বড় শহরটির পূর্ব নাম, এখন চেন্নাই বলা হয়) বঙ্গোপসাগর সীমান্তের করোম্যান্ডেল উপকূলে স্থাপিত। তরকারি গুঁড়োগুলির উপাদানগুলির মধ্যে রয়েছে: মরিচ গুঁড়ো, হলুদ, গোলমরিচ এবং আস্তে আদা, জিরা এবং ধনিয়া। মাদ্রাজ কারির গুঁড়ো (এবং কারি সস) এর স্বাক্ষর লাল বর্ণ ধারণ করে। ভারতীয় কারির অন্যান্য প্রকার এবং রঙ রয়েছে।

~

মাদ্রাস কারি সস এটি যে কোনও খাবারের উপর পরিবেশন করা হয় তার কেন্দ্রীয় উপাদান। এমনকি ফুলকপি, কিছুটা অবহেলিত শাকসবজি, এটি মাদ্রাজের মশলাদার লাল তরকারিতে ভিজলে নিয়মিত অবস্থা অর্জন করতে পারে। মশলাটি কোনও শেফের আরও সৃজনশীলতা সহ্য করবে।

~

 

~

বাদামের সাথে কিছু ক্রাঙ্ক যোগ করুন: বাদাম বা এমনকি পিস্তা। কিছু চিবিয়ে যোগ করুন: কিসমিস, বা সম্ভবত খেজুরের খেজুর। ফুলকপির উপরে তরকারী সাগরে বাঁধ দিয়ে চাল তৈরি করুন যাতে ফুলকপির কামড়ের আকারের অংশগুলি থালাটিতে দ্বীপে পরিণত হয়। এক কাপ সিলান্ট্রো পাতাগুলি ছড়িয়ে ছিটিয়ে অজানা (কিছু ডিনাররা বিশ্বাস করেন যে আপনি একটি মেক্সিকান থালা তৈরি করেছেন)।

~

Copy

যদি আপনি চাল যোগ করেন তবে নিশ্চিত হন যে আপনি ভারতের শতাব্দী প্রাচীন চাষকৃত চাল বাসমতী ধানের সরু সুগন্ধযুক্ত শস্য বেছে নিয়েছেন। আপনার অতিথিরা আপনাকে জিজ্ঞাসা করবে, এবং আপনি বরং বলবেন, “অবশ্যই ভাতটি বাসমতী”, “উম্ম, বাস কি?” আপনি এই সূক্ষ্ম খাবারটি অন্যের সাথে ভাগ করে নেওয়ার সময়, তাদের মাদ্রাজ সম্পর্কে কিছু ইতিহাস শেখানোর বিষয়ে বিবেচনা করুন।

~

Copy

 

এটি একবার মাননীয় ইস্ট ইন্ডিয়া কোম্পানির (এইচআইএসি) রাজধানী ছিল, ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির, যা ২০০ বছর ধরে দাঁড়িয়েছিল। যদি আপনার অতিথিরা ভারত থেকে আসে, তবে এইচআইএসি সম্পর্কে কথা বলবেন না। তারা এটি শুনতে চাইবে না। মনে রাখবেন ভারতবাসী চেন্নাইয়ের জন্য মাদ্রাজ নামটি ছড়িয়ে দিয়েছিল। আপনি কি জানেন যে খ্রিস্টান বাইবেলে খাদ্য হিসাবে শস্যের উপহার (যেমন ভাত) সম্পর্কে fromশ্বরের কাছ থেকে একটি উদ্ধৃতি রয়েছে। ওয়েব আদিপুস্তকের বইয়ের একটি শ্লোক অনুসন্ধান|

~

Copy

আপনি কি ভেবে দেখেছেন যে heardশ্বরের এই শব্দগুলি কে শুনে এবং লিখেছিল? মোশি বাইবেলে প্রথম পাঁচটি বই লিখেছিলেন: আদিপুস্তক, যাত্রা, লেভিটিকাস, নাম্বার এবং দ্বিতীয় বিবরণ। Godশ্বর তাকে ইব্রাহিমের লোকদের মিশরের দাসত্ব থেকে এমন এক দেশে নিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছিলেন যা তিনি অব্রাহামের সন্তানদের জন্য প্রতিশ্রুতি করেছিলেন। যাত্রাটি চল্লিশ বছর স্থায়ী হয়েছিল, কারণ লোকেরা Godশ্বরের দিকে ফিরে আসতে দীর্ঘ সময় নিয়েছিল, যদিও তারা সেই সময়ের জন্য তাঁর উপস্থিতি দেখেছিল (যাত্রাপুস্তক 13: 21-22)। মোশি হিব্রু (এবং আমরা সকলেই) তিনি কে এবং আমরা তাঁর কাছে কী বোঝাতে চেয়েছি তা জানতে whatশ্বর কী চান তা লেখার প্রচুর সময় এবং সুযোগ ছিল।

~

 

রিসোর্স বক্স: পিতা Godশ্বরের কাছে প্রার্থনা করুন। আপনার জীবনে তাঁর অনুগ্রহের জন্য তাকে জিজ্ঞাসা করুন। অনলাইন বাইবেল গেটওয়ে, psশ্বর, যিশু, পবিত্র আত্মা এবং খ্রিস্টান বাইবেলের অন্যান্য বিষয় সম্পর্কে আপনি কী জানতে চান তা ওয়েব সন্ধান করুন, https://www.biblegateway.com/। আপনি সর্বদা আপনার জীবনে ভালোর জন্য পরিবর্তন আনতে পারেন।

আমার নিবন্ধটি অন্যদের সাথে শেয়ার করুন।

 

~

About admin

Check Also

হলি গুয়াকামোল(video inside)

video below 👇 ⬇️ please enjoy 😍🤩👌 প্রায়শই একটি এলিগেটর নাশপাতি বলা হয় (এর আকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *