নরফোক টেরিয়ার অ্যান্ড চিলড্রেন(Video Inside)

Video Below Please Scroll Down and  Enjoy😘👇👇

নেরফোক টেরিয়ারগুলির টেরিয়ার গ্রুপের কুকুরের কোমল স্বভাবের জন্য খ্যাতি রয়েছে। তারা খেলতে বাচ্চাদের সাথে ভালভাবে জড়িত, তবে অবশ্যই সর্বদা একজন দায়িত্ববান প্রাপ্তবয়স্কদের তদারকি করতে হবে। কখনও কখনও বাচ্চারা খেলতে অনিচ্ছাকৃত কুকুর বা কুকুরছানাটিকে আঘাত করতে পারে, কারণ তারা খুব শিখছে। নরফোক টেরিয়ারের শিকার করার জন্য একটি প্রাকৃতিক এবং দৃ strong় প্রবৃত্তি রয়েছে এবং কাঠবিড়ালের মতো কোনও ছোট সিঁদুর তাড়া করার ঝুঁকি রয়েছে। তাই যদি বাচ্চারা দুর্ঘটনাক্রমে দরজা এবং দরজা খুলে দেয় তবে কুকুরটি নেমে যাওয়া, হারিয়ে যাওয়ার বা শিকারের রাস্তায় চলতে থাকা গাড়িটির ধাক্কায় ঝুঁকিপূর্ণ।

~

কুকুরছানা হিসাবে পরিচয় হওয়ার সাথে সাথে নরফোক টেরিয়ার সাধারণত অন্য গৃহপালিত পোষা প্রাণীর সাথে ভালভাবেই চলে। যাইহোক, ছোট খাঁচা প্রাণী অবশ্যই এই জাত থেকে রক্ষা করা উচিত, এই জাতটি সন্তুষ্ট করতে ইচ্ছুক এবং একটি আত্মবিশ্বাসী, ধারাবাহিক প্রশিক্ষক প্রয়োজন যিনি প্রশংসা ও আচরণ সহকারে পুরস্কৃত হন।

~

নরফোক টেরিয়ার একটি সক্রিয় প্রজাতি, দুর্দান্ত চতুরতা সহ। এই কুকুরটি মানুষ, শিশু এবং অন্যান্য কুকুরের সাথে মিলযুক্ত হিসাবে বর্ণনা করা হয়েছে। বংশবৃদ্ধি তাদের প্রাথমিক কাজের অভিজ্ঞতা থেকে এই বৈশিষ্ট্য অর্জন করেছিল কারণ এগুলি প্যাকগুলিতে শিকার এবং মানব পরিবারকে রক্ষা করার উদ্দেশ্যে ছিল। এগুলি মানুষের সংস্পর্শে সাফল্য লাভ করে এবং মূলত একটি অন্দর কুকুর হওয়া উচিত এবং বর্ধিত সময়ের জন্য একা না ছেড়ে দেওয়া উচিত। নরফোক নির্ভীক তবে আক্রমণাত্মক নয়। তারা সুখী, মুক্ত প্রফুল্ল এবং আত্মবিশ্বাসী।

~

Copy

নরফোক অনুশীলনের প্রয়োজনীয়তা

নরফোক টেরিয়ারগুলি দীর্ঘ “প্যাক: হাঁটাচলা উপভোগ করে, যেহেতু তারা মানুষ এবং অন্যান্য কুকুরের সাথে সামাজিকভাবে ভালভাবে কাজ করে any “অদৃশ্য” বা বৈদ্যুতিক বেড়া তাদের শিকার ড্রাইভ হিসাবে খুব শক্তিশালী এবং তারা ফিরে আসতে পারে না। তাদের আউটডোর কুকুরের মতো রাখাও উচিত নয় কারণ তাদের ছোট আকার তাদের শিকারী এবং চুরির জন্য উন্মুক্ত রাখে But তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ তারা মানুষের যোগাযোগে সাফল্য অর্জন করে, এবং তাদের মানব প্যাকের অবিচ্ছিন্ন ঘনিষ্ঠতা প্রয়োজন।

নরফোক টেরিয়ার গ্রুমিং প্রয়োজনীয়তা

~

Copy

 

নরফোক টেরিয়ারের কুকুরটিকে উপাদানগুলি থেকে রক্ষা করার জন্য একটি ডাবল কোট রয়েছে। সাপ্তাহিক ব্রাশ করা পশম হারাতে এবং মাদুর প্রতিরোধে সহায়তা করার জন্য সুপারিশ করা হয়। একটি ছাঁটা সঙ্গে সম্পূর্ণ গ্রুমিং কুকুর কোট সুস্থ রাখতে প্রতি ছয় মাসে সুপারিশ করা হয়।

নরফোক ব্রিডের ইতিহাস: ছোট্ট কুকুর যা শিকার করতে পারে

Copy

 

১৮৮০ সালের দিকে গ্রেট ব্রিটেনে নরফোক টেরিয়ারটি বিকশিত হয়েছিল। ছোট, সংক্ষিপ্ত-পায়ের আইরিশ টেরিয়ারগুলির সাথে টেরিয়ার ধরণের জাতের মিশ্রণের মাধ্যমে এই জাতটি জন্মগ্রহণ করেছিল। কুকুরের এই নতুন জাতটি নরউইচ টেরিয়ার্স নামে পরিচিত ছিল। এগুলিকে মূলত মানুষের খামারে কাজ করার জন্য প্রজনন করা হয়েছিল এবং তাদের কীটপতঙ্গ থেকে বিরত থাকার প্রাথমিক কাজ ছিল। এগুলি শিকারের জন্য পশুদের ধরার জন্য তাদের ঘন থেকে ভয় দেখানোর জন্য ব্যবহার করা হত।

~

 

জাতটি আরও জনপ্রিয়তা অর্জন করার সাথে সাথে এটি কয়েকটি নাম পরিবর্তন করে চলেছে। ইংল্যান্ডের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছে এটি বেশ জনপ্রিয় হওয়ার কারণে এক পর্যায়ে কুকুরটি “ক্যান্টাব টেরিয়ার” ডাকনাম অর্জন করেছিল। কুকুরটির আকার এবং কুকুরের সাবলীলতা এটিকে শিক্ষার্থীদের ডর্মে দুর্দান্ত সঙ্গী করে তুলেছে।

~

শাবকটি প্রথমে বংশ তৈরি করার জায়গার কাছে একটি রাস্তার পরে কুকুরটি “ট্রাম্পিংটন টেরিয়ার” ডাকনামও ধারণ করেছিল। এবং প্রথম বিশ্বযুদ্ধের ঠিক আগে আইরিশ ঘোড়সওয়ার, ফ্র্যাঙ্ক জোনস এই কুকুরগুলির বেশ কয়েকটি মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি করেছিলেন, যা কুকুরটির নাম দিয়েছিল “জোন্স টেরিয়ার্স”।

~

 

নরফোক টেরিয়ার 1960 সাল অবধি নরউইচ টেরিয়ারের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত ছিল যখন অবশেষে নরউইচ টেরিয়ারের তুলনায় এটি তার অনবদ্য বৈশিষ্ট্যের জন্য, বা “বাদ পড়ে” কানের পক্ষে জনপ্রিয়তা অর্জন করে।

নরফোক টেরিয়ার স্বাস্থ্য প্রচার

~

 

 

নরফোক টেরিয়ার সাধারণত স্বাস্থ্যকর তবে সময়ের সাথে সাথে এর কিছু বংশবিস্তার নির্দিষ্ট স্বাস্থ্য সমস্যা থাকতে পারে। ব্রিডার বা আশ্রয়কেন্দ্র থেকে কুকুর কেনার আগে কুকুরটির বর্তমান স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করুন এবং টিকা এবং চিকিত্সার কোনও রেকর্ড দেখতে বলুন যাতে আপনি আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারেন যে আপনি একটি স্বাস্থ্যকর কুকুর পেয়ে যাচ্ছেন। যাইহোক, কিছু নরফোক টেরিয়াসের অভিজ্ঞতা থাকতে পারে:

~

 

মিত্রাল ভালভ রোগ (হৃদরোগ)
– কুকুরের সামগ্রিক স্বাস্থ্য এবং বয়সের উপর ভিত্তি করে সীমিত ক্ষেত্রে শল্য চিকিত্সার সাথে চিকিত্সা করা। নিরাময়যোগ্য নয়, তবে কুকুরের বাকী অংশের জন্য হার্টের ওষুধ ব্যবহার করা যেতে পারে। নতুন গবেষণা কুকুরের হৃদরোগ প্রতিরোধে ভিটামিনের ব্যবহার অন্বেষণ করছে।
আকর্ষণীয় প্যাটেলা (হাঁটুর টুপি তার স্বাভাবিক অবস্থান থেকে সরে যায়)
– অস্ত্রোপচার, এবং ব্যথার ওষুধের মাধ্যমে চিকিত্সাযোগ্য।

~

ওভারবাইট বা আন্ডারবাইটের মতো দাঁতের সমস্যা
– সাধারণত ছোটখাটো ক্ষেত্রে চিকিত্সার প্রয়োজন হয় না। গুরুতর ক্ষেত্রে, অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।
অগভীর হিপ সকেটস এবং হিপ ডিসপ্লাসিয়া
– সার্জারি এবং ওষুধ দিয়ে চিকিত্সাযোগ্য।

~

সমস্ত প্রজাতি নির্দিষ্ট ব্যাধিগুলিতে সংবেদনশীল। প্রতিটি জাত বিভিন্ন ডিগ্রীতে আক্রান্ত হতে পারে। প্রতিটি বংশের জন্য সাধারণ অসুস্থতার তালিকা তৈরির ধারণাটি যদি আপনি আপনার পরিবারের জন্য উপযুক্ত উপযুক্ত মনে করেন তবে আপনাকে একটি নির্দিষ্ট জাতের সন্ধান করতে নিরুৎসাহিত করা নয়; তবে আপনাকে আপনার কুকুরের ভবিষ্যতের স্বাস্থ্যের জন্য আরও ভালভাবে প্রস্তুত করতে সহায়তা করতে। পাশাপাশি সেরা সর্বোত্তম স্বাস্থ্যে কুকুর পেতে প্রয়োজনীয় জ্ঞান সরবরাহ করুন।

আমি মালিকদের একটি নিয়মিত পশুচিকিত্সকের সাথে দৃ a় সম্পর্ক গড়ে তুলতে উত্সাহিত করি যিনি মালিক এবং কুকুর উভয়ই বক করতে পারেন

~

 

 

~

&nbsp

About admin

Check Also

হিলটন হেড আইল্যান্ডে আপনার কেন ঘর পাওয়া উচিত তার 6 কারণ, এসসি(Video Inside)

Video Below Please Scroll Down and  Enjoy😘👇👇 আপনি কি এমন বাড়ি থেকে দূরে বাড়ি থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *