সিনিয়র ফিটনেস – আপনার ফিটনেস শুরুর পয়েন্টে ডায়াল করুন(Video Inside)

Video Below Please Enjoy👇👇👇

সিনিয়রদের জন্য ফিটনেস সিনিয়রদের জন্য স্বাস্থ্যকর জীবনযাপনের একটি অপরিহার্য অঙ্গ এবং আপনি যখন আপনার সুবর্ণ বছরগুলি অনুভব করেন তখন জীবনের মানের ক্ষেত্রে একটি বড় পার্থক্য আনতে পারে। আকারে রূপ নেওয়ার, এবং / অথবা আপনার প্রবীণ বছরগুলিতে আকারে থাকা আপনাকে স্বাস্থ্যকর, শক্তিশালী এবং ফলস ইত্যাদির ফলে বড় আঘাত ইত্যাদি বজায় রাখতে কম সহায়তা করে etc.

~

তবে শুরু করার জন্য, আপনাকে আপনার প্রারম্ভিক বিন্দুতে ডায়াল করতে হবে যাতে আপনি নিজের ফিটনেসের পথটি এগিয়ে যেতে ম্যাপ করতে পারেন। যে কোনও বুদ্ধিমান জ্যেষ্ঠের জন্য প্রথম পদক্ষেপটি আপনার ফ্যামিলি ডাক্তার বা অন্য লাইসেন্সপ্রাপ্ত পেশাদার স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞের দ্বারা সম্পূর্ণ শারীরিক। আপনার অনুশীলন ব্যবস্থা বা পুষ্টি পরিকল্পনাকে প্রভাবিত করতে পারে এমন কোনও প্রাক-বিদ্যমান অবস্থার সম্পর্কে আপনাকে সচেতন করার জন্য এই পদক্ষেপটি প্রয়োজনীয়।

শুরু করার জন্য প্রস্তুত হওয়ার দ্বিতীয় পদক্ষেপটি হ’ল স্বল্প, মাঝারি ও দীর্ঘমেয়াদী ভবিষ্যতে আপনি কী অর্জন করতে চাইছেন তা সিদ্ধান্ত নেওয়া। আপনার স্বাস্থ্য, বর্তমান ক্ষমতা বা শারীরিক ভারসাম্যহীনতার ক্ষেত্রগুলি কি প্রথমে সম্বোধন করা দরকার? ওজন বাড়ানো শুরু করার আগে কি আপনার কার্ডিওভাসকুলার সিস্টেমটি সামনে আনা দরকার, বা আপনার শরীরচরিত করতে অবাধে শুরু করার আগে আপনার গতিশীলতা বা নমনীয়তার সমস্যাগুলি মোকাবেলা করা দরকার?

~

বিল্ডিং শক্তি, হাড়ের ঘনত্ব বাড়ানো, নমনীয়তা বৃদ্ধি এবং ধৈর্য বাড়ানো যে কোনও প্রবীণ ফিটনেস প্রচেষ্টাতে যুক্তিসঙ্গত লক্ষ্য – তবে এটি মনে রাখা গুরুত্বপূর্ণ এটি একটি জীবনযাত্রার পরিবর্তন, ম্যারাথন যদি আপনি চান তবে স্প্রিন্ট নয়। সময়ের সাথে সাথে একটি সম্পূর্ণ স্বাস্থ্যকর জীবনযাত্রায় বিকশিত হয়ে সময়ের সাথে ছোট ছোট পদক্ষেপগুলি করা ভাল।

প্রক্রিয়াটি দ্রুত চালিয়ে যাওয়া আঘাত, জ্বলজ্বল এবং আরও খারাপ হতে পারে এবং হঠাৎ আপনি যদি এমন কোনও ব্যায়ামের জন্য স্ল্যাম করেন যা আপনি প্রস্তুত নন।
একটি টিপ: ব্যায়ামের রুটিন শুরু করার আগে, এমনকি সিনিয়রদের জন্য একটি সাধারণ প্রারম্ভিক রুটিন, আপনার ঘুমের ধরণ এবং পুষ্টি সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করেছেন তা নিশ্চিত করুন। আপনি কি দিনে 7-9 ঘন্টা ঘুম পাচ্ছেন? যদি আপনার কোনও রাতে 4 বা 5 ঘন্টা ঘুমের সমস্যা হয় তবে পার্থক্যটি করতে প্রতিটি বিকেলে একটি ঝুলিতে যুক্ত করার চেষ্টা করুন। আপনার ঘুমের সময় আপনার শরীরটি বেশিরভাগ নিরাময়ের কাজ করে, তাই এটি সত্যিকারের সিনিয়র ফিটনেসের দিকে এক দুর্দান্ত প্রথম পদক্ষেপ।

~

একবার এটি নিয়ন্ত্রণে ও রুটিন হয়ে ওঠার পরে, সাধারণ স্বাস্থ্যের জন্য এবং আপনার আসন্ন ওয়ার্কআউট থেকে সর্বোত্তমভাবে পুনরুদ্ধার করার জন্য স্বাস্থ্যকর ডায়েটগুলি অনুসরণ করার জন্য অনলাইনে বা আপনার স্থানীয় গ্রন্থাগারে একটু গবেষণা করুন। এখানে সর্বাধিক গুরুত্বপূর্ণ উদ্বেগ যথেষ্ট পরিমাণে প্রোটিন পাচ্ছেন, কারণ বয়োজ্যেষ্ঠদের কমে যাওয়া ক্ষুধা থেকে খুব কম প্রোটিনই বয়সের সাথে সম্পর্কিত পেশীগুলির সার্কোপেনিয়া হিসাবে পরিচিত নষ্ট হওয়ার অন্যতম কারণ বলে মনে করা হয়।
একবার ঘুম এবং পুষ্টি ডায়াল শুরু হতে শুরু করে, আপনি যখন প্রতিদিন আবহাওয়ার অনুমতি দেয় তখন প্রতিদিন হাঁটতে যাওয়ার মতোই আপনার অনুশীলনের রুটিন শুরু করতে পারেন। ক্লান্তিহীনতা থামান না, তবে প্রতিদিন শহরের আরও কিছুটা এগিয়ে যাওয়ার কাজ করুন, এটি শহরের আর কোনও আধ-ব্লক বা দেশের রাস্তার কোনও টেলিফোনের মেরু হোক। আপনি প্রতিদিন কতটা হাঁটেন তার ট্র্যাক রাখুন – আপনার দেহ অভ্যস্ত হয়ে যাওয়ার সাথে সাথে আপনার পরিধি কত দ্রুত বৃদ্ধি পাবে তা অবাক করে দিন।

~

পরবর্তী পদক্ষেপটি আপনার প্রতিরোধ প্রশিক্ষণ শুরু করছে – ওজন নিয়ে কাজ করা সম্ভবত বয়োজ্যেষ্ঠদের জন্য কোনও শক্তি প্রশিক্ষণের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। আপনার প্রয়োজনের তুলনায় হালকা শুরু করুন – মনে রাখবেন, আপনার দেহ প্রতিদিন প্রতিটি মাংসপেশি ব্যবহার করতে অভ্যস্ত হয় না এবং এটি অভ্যস্ত হতে কিছুটা সময় নেবে। ওয়ার্কআউটের পরে আপনি পরের দিন কিছুটা ঘা হতে পারেন, কারণ বেশিরভাগ গতি পেশী এবং লিগামেন্টগুলি ব্যবহার করার চেয়ে বেশি প্রসারিত করে।

~

ব্যান্ড বা ডাম্বেল ব্যবহার করে, শুরু করার জন্য বডিপार्ट প্রতি এক অনুশীলন বেছে নিন, সম্ভব হলে যৌগিক অনুশীলন ব্যবহার করুন। (একটি যৌগিক অনুশীলন এমন এক যা একাধিক জয়েন্টকে জড়িত, যেমন কাঁধ এবং কনুই বা নিতম্ব এবং হাঁটু) জড়িত)) প্রথম দিন প্রতিটি অনুশীলনের 8-10 পুনরাবৃত্তির একটি সেট করুন, এটি খুব হালকা রেখে, এবং দেখুন আপনি কী অনুভব করছেন পরের দিন. সব কিছু ঠিকঠাক থাকলে, তৃতীয় দিনে আপনার রুটিনে প্রতিটি অনুশীলনের দ্বিতীয় সেট এবং তৃতীয় সেট পঞ্চম দিনে যোগ করুন যদি সমস্ত কিছু এখনও ভাল থাকে।

পরের মাসে বা 6 সপ্তাহের জন্য ব্যায়ামে 3 টি সেট সহ থাকুন, প্রতি অন্য দিন বা সপ্তাহে যে কোনও তিনটি অবিচ্ছিন্ন দিন কাজ করে working যদি কোনও অনুশীলনের তৃতীয় সেটটি শেষ করা সহজ হতে শুরু করে, পরবর্তী অনুশীলনের জন্য সেই অনুশীলনের জন্য ওজনে কিছুটা বাড়ানোর চেষ্টা করুন, ধীরে ধীরে 3 সেটের জন্য 8-10 রেপগুলি সম্পূর্ণ করতে আপনার পথে কাজ করুন।

~

এই সময়ের মধ্যে আপনি আপনার প্রারম্ভিক পয়েন্টে ডায়াল করেছেন এবং আপনার সিনিয়রদের ফিটনেস রুটিনটি আন্তরিকতার সাথে শুরু করতে প্রস্তুত। আপনার লক্ষ্যগুলির উপর নির্ভর করে এবং আপনাকে কী সঠিক মনে করে, সময় এগিয়ে যাওয়ার সাথে সাথে আপনার এগিয়ে যাওয়ার পথটি পরিবর্তিত হবে। আপনি আপনার ওয়ার্কআউটে কার্ডিও সেশনগুলিতে যোগ করতে বা বন্ধ দিনগুলি শুরু করতে চাইতে পারেন যদি আপনি বডিফ্যাট হ্রাস করতে চান তবে আপনি যদি দেহপাখি তৈরির ও টোনিংয়ের দিকে মনোনিবেশ করতে চান তবে আপনি বডিপার্ট প্রতি দ্বিতীয় বা তৃতীয় অনুশীলন যুক্ত করতে চাইতে পারেন, বা যদি শক্তি বাড়ানো আপনার পরিকল্পনার বর্তমান লক্ষ্য হয় তবে আপনি নিরাপদে ভারী এবং ভারী ওজনের দিকে কাজ করতে পারেন।

তবে আপনার কৌশল যাই হোক না কেন, জেনে রাখুন যে আপনি আপনার প্রবীণ বছরগুলিতে একটি সুখী এবং স্বাস্থ্যকর জীবনযাপন করছেন, এবং প্রতিদিন জেগে ওঠার মতো সামর্থ্য বাড়িয়ে দিচ্ছেন ও নিতে প্রস্তুত

~

 

About admin

Check Also

হারগুলি কম তবে কি পুনরায় ফিনান্সিং করা খারাপ ধারণা?(Video Inside)

Video Below Please Scroll Down and  Enjoy😘👇👇 রেকর্ড কম সুদের হার আরও একটি পুনরায় ফিনান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *