কর্পোরেট এক্সিকিউটিভদের জন্য স্বাস্থ্যকর পুষ্টির টিপস(Video Inside)

Video Below Please Enjoy👇

নগর জীবনযাত্রা এবং এর বিভিন্ন মাত্রা মানব স্বাস্থ্যের উপর একটি ভারী ক্ষতি গ্রহণ করছে। খাওয়ার ব্যাধি সকলের মধ্যে একটি সাধারণ সমস্যা হয়ে উঠছে এবং ডায়াবেটিস, বাত এবং কার্ডিওভাসকুলার অসুস্থতার মতো রোগের ক্রমবর্ধমান ঘটনা, এটি একটি পরিচিত সত্য। কর্পোরেট জগতের যে কোনও ব্যক্তিকে জিজ্ঞাসা করুন, এবং তিনি বলবেন যে তাদের প্রতিদিনের খাওয়ার সময়সূচীতে কোন স্তরের অনিয়ম এবং শৃঙ্খলা বিরাজ করে। তাদের জন্য কার্যকরী কোনও পুষ্টির টিপস নেই।

~

কর্পোরেট আধিকারিকদের মধ্যে খাবার এড়িয়ে চলা একটি সাধারণ ঘটনা, এবং তাদের বেশিরভাগই স্বাস্থ্যকর খাওয়া বেশ বিরক্তিকর মনে করেন- যদি পছন্দের বাইরে না থেকেও বাধ্য হন। তদতিরিক্ত, তারা তাদের প্রতিদিনের পুষ্টি প্রয়োজনের জন্য জাঙ্ক এবং ভাজা খাবারগুলিতে বেশি নির্ভর করে যা এগুলি আরও ক্ষতিকারক।

~

তবে এই জাতীয় অস্বাস্থ্যকর খাদ্যাভাস খুব অল্প সময়ের মধ্যেই তাদের ফলাফলগুলি দেখাতে শুরু করে। এগুলি সমস্ত ভুল জায়গায় চর্বি যুক্ত করার সাথে সাথে দ্রুত ওজন বাড়ানো শুরু করে এবং কম বয়সে রক্তের কোলেস্টেরল সম্পর্কিত সমস্যা বিকাশ করে। এটি এর কারণও হয় কারণ, কর্পোরেট আধিকারিকরা সময়ের সাথে সাথে আরও বেড়াল হয়ে যায়, তবে তাদের খাওয়ার অভ্যাস একই থাকে remain এই সমস্ত প্রভাবগুলি পূর্বাবস্থায় ফেলার জন্য কেবলমাত্র দুটি সহজ কাজ করা দরকার – একটি নিয়মানুবর্তিত খাওয়ার নিয়ম অনুসরণ করুন এবং নিয়মিতভাবে ওয়ার্কআউট করুন।

~

– কর্পোরেট আধিকারিকদের জন্য স্বাস্থ্যসম্মত পুষ্টির টিপস-সংক্রান্ত কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস এখানে রইল:

– কখনই খাবার এড়িয়ে যাবেন না। আপনি যখন এটি করেন, তখন আপনার দেহ প্রয়োজনীয় পুষ্টি পায় না এবং আপনাকে ফিট এবং সূক্ষ্ম রাখতে প্রয়োজনীয় ক্যালোরি তৈরি করতে ব্যর্থ হয়। কিছুক্ষণের মধ্যে আপনার মূল বিপাকের হার হ্রাস পায় এবং আপনি ক্লান্তি বোধ শুরু করেন।

– আপনার শক্তির স্তর উঁচু রাখতে নিয়মিত বিরতিতে ছোট খাবার খান।

~

– প্রাতঃরাশের টেবিলে একটি বিস্ফোরণ ঘটান। এটি আকারের আকারে রাখুন এবং পুরো ফল, দুধজাত পণ্য, বীজ এবং মসুর ডাল, ডিমের সাদা অংশ এবং ফাইবার সমৃদ্ধ রুটি এবং সিরিয়ালগুলি অন্তর্ভুক্ত করুন।

– আপনি সারা দিন আপনার অফিসে যে পরিমাণ চা / কফি পান করেন তা সীমাবদ্ধ করুন। তবে ভেষজ চা বা আদা চা স্ট্রেস ম্যানেজমেন্টের জন্য দুর্দান্ত কাজ করে।

~

– ক্যাফিন এবং চিনির অতিরিক্ত পরিমাণে এড়ানো (ক্যানড পানীয় হিসাবে) এড়িয়ে চলুন কারণ এগুলি বিরক্তিকরতা, ঘনত্বের ঘাটতি, হতাশা, মানসিক অস্থিরতা ইত্যাদির ফলে আপনার সামগ্রিক উত্পাদনশীলতাকে বিরূপ প্রভাবিত করে।

– কর্তা কর্পোরেট আধিকারিকদের জন্য কঠোর নং। এক সপ্তাহের মধ্যে একটি দিন স্থির করুন, শুক্রবার বলুন, কিছু সুস্বাদু পিজ্জা এবং বার্গারে ভোজ খেতে, এবং সপ্তাহের বাকি জন্য, সংযম অনুশীলন করুন।

~

– যখনই আপনি ক্ষুধা বোধ করবেন তখন মাল্টি-শস্য বিস্কুট, ওটমিল কুকিজ, বা ভাজা চিনাবাদাম বা আখরোটকে অফিসে রেখে দিন।

এই সাধারণ পুষ্টির টিপস অনুসরণ করুন এবং শীঘ্রই আপনি আপনার মধ্যে পার্থক্য দেখতে পাবেন।

আমি লাবণ্য গুপ্ত, ভারতের কন্টেন্ট রাইটার। শিল্প ও আর্কিটেকচার এবং হস্তশিল্প সম্পর্কে আমার আত্মীয় আগ্রহ রয়েছে। তবে সমস্ত আধুনিক, স্বাস্থ্য সচেতন ব্যক্তিদের মতো আমিও স্বাস্থ্যসেবা শিল্পের সর্বশেষতম প্রচারের সাথে নিজেকে আপডেট রাখতে চাই। এটি আমি লাইফ সায়েন্সে স্নাতকোত্তর করেছি এবং কিছুক্ষণের জন্য একটি বায়োটেকনোলজিক প্রকল্পের অংশ হয়েছি এর কারণও এটি। গত কয়েক বছর ধরে, আমি নিয়মিতভাবে অনেকগুলি স্বাস্থ্য পোর্টাল এবং প্রকাশনাতে অবদান রাখছি।

 

~

 

About admin

Check Also

হারগুলি কম তবে কি পুনরায় ফিনান্সিং করা খারাপ ধারণা?(Video Inside)

Video Below Please Scroll Down and  Enjoy😘👇👇 রেকর্ড কম সুদের হার আরও একটি পুনরায় ফিনান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *